পুলিশ নিয়োগ ২০২৪ সার্কুলার – Police Constable Circular 2024

পুলিশ নিয়োগ ২০২৪ সার্কুলার

অফিসিয়াল ওয়েবসাইট, পুলিশ নিয়োগ ২০২৪ যথা www.police.gov.bd এবং police.teletalk.com.bd এ পাওয়া যাবে। এই বিশেষ চাকরির সার্কুলারটি ২০২৪ সালের জন্য বাংলাদেশের সবচেয়ে আকর্ষণীয় সরকারি চাকরির সুযোগ হিসেবে বিবেচিত হয়, বিশেষ করে যারা প্রতিরক্ষা খাতে কাজ করতে আগ্রহী তাদের জন্য। আপনি যদি বাংলাদেশ পুলিশে যোগদান করতে আগ্রহী হন তবে আপনাকে আপনার আবেদন জমা দিতে উৎসাহিত করা হচ্ছে। এই সুযোগ সম্পর্কে আরও বিস্তৃত বিবরণ সংগ্রহ করতে, অনুগ্রহ করে পুলিশ কনস্টেবল নিয়োগ ২০২৪ এ উপলব্ধ চাকরির সার্কুলারটি পড়ুন।

পুলিশ নিয়োগ ২০২৪ সার্কুলার
পুলিশ নিয়োগ ২০২৪ সার্কুলার

বাংলাদেশ পুলিশ কনস্টেবল নিয়োগ ২০২৪

আপনি যদি পুলিশ কনস্টেবল নিয়োগ ২০২৪ সার্কুলার খুঁজছেন, আপনি সঠিক জায়গায় এসেছেন। বাংলাদেশ পুলিশ নিয়মিতভাবে বেকার ব্যক্তিদের উদ্দেশ্যে চাকরির সার্কুলার প্রকাশ করে, যা তাদের সরকারি সেক্টরে একটি প্রতিশ্রুতিশীল ক্যারিয়ার গড়ার পথের প্রস্তাব দেয়। বাংলাদেশের গ্রামীণ বাসিন্দাদের জন্য, এটি একটি উল্লেখযোগ্য সুযোগ উপস্থাপন করে কারণ এখানে প্রচুর শূন্যপদ রয়েছে। বাংলাদেশ পুলিশ কনস্টেবল নিয়োগ বিজ্ঞপ্তির জন্য আবেদন প্রক্রিয়া ১১ সেপ্টেম্বর, ২০২৩ তারিখে শুরু হয় এবং অনলাইনে পরিচালিত হয়। অনেক ব্যক্তি বাংলাদেশ পুলিশের পদের জন্য আবেদন করার সুযোগের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন। নিচে, আপনি বাংলাদেশ পুলিশ কনস্টেবল নিয়োগ ২০২৪ সম্পর্কিত বিশদ তথ্য পাবেন।

আমরা পুলিশ জব সার্কুলার ২০২৪ সম্পর্কিত প্রয়োজনীয় তথ্য সংকলন করেছি, যার মধ্যে রয়েছে আবেদনের শুরুর তারিখ, মোট শূন্য পদের সংখ্যা, পুরুষদের জন্য শূন্য পদের সংখ্যা, আবেদন প্রক্রিয়া, আবেদন শুরুর তারিখ, বাংলাদেশ পুলিশের জন্য গুরুত্বপূর্ণ তারিখ এবং অন্যান্য প্রাসঙ্গিক বিবরণ। . বাংলাদেশ পুলিশে ক্যারিয়ার গড়তে আপনার যদি সত্যিকারের আগ্রহ থাকে তাহলে অনুগ্রহ করে পড়া চালিয়ে যান।

পুলিশ কনস্টেবল নিয়োগ ২০২৪

এটি লক্ষণীয় যে এই বছরের আবেদন প্রক্রিয়ার জন্য যোগ্যতার মানদণ্ডে এইচএসসি যোগ্যতার ন্যূনতম শিক্ষাগত প্রয়োজনীয়তা অন্তর্ভুক্ত থাকতে পারে, যদিও এই বিষয়টি এখনও চূড়ান্ত হয়নি। অধিকন্তু, নিয়োগের জন্য উচ্চতা এবং বুকের আকারের প্রয়োজনীয়তার পরিবর্তন হতে পারে। আগে পুরুষ কনস্টেবলদের ন্যূনতম উচ্চতা ছিল ৫ ফুট ৬ ইঞ্চি এবং মহিলাদের জন্য ছিল ৫ ফুট ২ ইঞ্চি। যাইহোক, এই বছরের পুলিশ কনস্টেবল নিয়োগ বিজ্ঞপ্তিতে পরামর্শ দেওয়া হয়েছে যে মহিলাদের জন্য উচ্চতার মান ৫ ফুট ৪ ইঞ্চি সংশোধন করা যেতে পারে। আবেদনকারীদের অবশ্যই ১৮ থেকে ২০ বছর বয়সের মধ্যে পড়তে হবে। পুলিশ বাহিনীর মানবসম্পদ ব্যবস্থাপনা বিভাগ সূত্রে জানা গেছে, নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের প্রস্তুতি প্রায় শেষের দিকে।

বাংলাদেশ পুলিশ সারাদেশে আইন প্রয়োগকারী কার্যক্রম তদারকিতে অগ্রণী ভূমিকা পালন করে। চাকরিপ্রার্থীদের জন্য উত্তেজনাপূর্ণ খবর হল বাংলাদেশ পুলিশ সম্প্রতি নতুন কর্মী নিয়োগের জন্য একটি নতুন পুলিশ কনস্টেবল নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ প্রকাশ করেছে। আপনি যদি ২০২৪ সালে বাংলাদেশ পুলিশে ক্যারিয়ার গড়তে আগ্রহী হন, তাহলে আপনি সরকারের চাকরির পোর্টালে গিয়ে চাকরির অবস্থান, শিক্ষাগত যোগ্যতা, আবেদনের পদ্ধতি, পুলিশ কনস্টেবল নিয়োগ ২০২৪ সার্কুলার এবং আরও অনেক কিছু সম্পর্কে বিস্তারিত তথ্য পেতে পারেন।

old circular: Police Constable Recruitment 2022

বাংলাদেশ পুলিশ কনস্টেবল নিয়োগ বিজ্ঞপ্তি

প্রতিষ্ঠান বাংলাদেশ পুলিশ
প্রতিষ্ঠানের ধরন সরকারি
সার্কুলার প্রকাশের তারিখ ২৪ ডিসেম্বর ২০২৩ ইং, ১৬, ও ১৮ জানুয়ারি ২০২৪ ইং
চাকরির ধরন সরকারি চাকরি
চাকরির সময় স্থায়ী সরকারি চাকরি
মোট পদ ০২+০১+০১
মোট লোক ০৬+০১+৯০০০ জনকে
 শিক্ষাগত যোগ্যতা এসএসসি/এইচএসসি পাশ
চাকরির আবেদন প্রক্রিয়া সরাসরি/ডাকযোগে/অনলাইনে
আবেদন করা শুরুর তারিখ ২৪ ডিসেম্বর ২০২৩ ইং, ১৬, ও ১৯ জানুয়ারি ২০২৪ ইং সকাল ১০ টা
আবেদন করার শেষ তারিখ ২১ জানুয়ারী, ০৭ ফেব্রুয়ারি ২০২৪ ইং রাত ১১ঃ৫৯ মিনিট পর্যন্ত ও ০১ মার্চ ২০২৪ ইং।

পুলিশ কনস্টেবল হিসেবে যোগ দিতে শারীরিক যোগ্যতা

বিবরণ পুরুষ প্রার্থী নারী প্রার্থী
উচ্চতা সাধারণ ও অন্যান্য কোটার জন্য ৫ ফুট ৬ ইঞ্চি, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও মুক্তিযোদ্ধা (মুক্তিযোদ্ধার সন্তানের সন্তান ব্যতীত) কোটার ক্ষেত্রে ৫ ফুট ৪ ইঞ্চি সাধারণ ও অন্যান্য উঠার জন্য ৫ ফুট ৪ ইঞ্চি, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও মুক্তিযোদ্ধা (মুক্তিযোদ্ধার সন্তানের সন্তান ব্যতীত) কোটার ক্ষেত্রে ৫ ফুট ২ ইঞ্চি
বুকের মাপ সাধারণ ও অন্যান্য কোটার জন্য সাধারণ অবস্থায় ৩১ ইঞ্চি সম্প্রসারিত অবস্থায় ৩৩ ইঞ্চি
ওজন বয়স ও উচ্চতার সাথে ওজন অনুমোদিত পরিমাপের হতে হবে বয়স ও উচ্চতার সাথে ওজন অনুমোদিত পরিমাপের হতে হবে
দৃষ্টিশক্তি ৬/৬ ৬/৬
  • অফিশিয়াল ওয়েবসাইট: ১৮ জানুয়ারি ২০২৪
  • আবেদনের শুরুর তারিখ : ১৯ জানুয়ারি ২০২৪
  • আবেদনের শেষ তারিখ : ০৭ ফেব্রুয়ারি ২০২৪
  • আবেদনের লিংক : http://police.teletalk.com.bd

পুলিশ কনস্টেবলে আবেদন করতে কি কি যোগ্যতা লাগবে

  • শিক্ষাগত যোগ্যতাঃ এসএসসি পরীক্ষা বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ (কমপক্ষে জিপিএ ২.৫০/সমমান)
  • জাতীয়তাঃ আপনাকে অবশ্যই বাংলাদেশের নাগরিক হতে হবে
  • বৈবাহিক অবস্থাঃ অবিবাহিত (তালাকপ্রাপ্ত ও তালাকপ্রাপ্তা গ্রহণযোগ্য নয়)

পুলিশ কনস্টেবল আবেদন করার বয়স

পুলিশ কনস্টেবল আবেদন করার ক্ষেত্রে ১৮ হতে ২০ বছর। যে সকল প্রার্থীর বয়স ০৭ ফেব্রুয়ারি ২০২৪ তারিখে বর্ণিত বয়সসীমার মধ্যে থাকবে তারা আবেদন যোগ্য মর্মে বিবেচিত হবে। তারিখে যারা সর্বোচ্চ বয়সসীমায় পৌঁছেছেন তারাও আবেদন যোগ্য মর্মে বিবেচিত হবে। এ ক্ষেত্রে মুক্তিযোদ্ধা ও অন্যান্য কোটার জন্য বিদ্যামান কোটা পদ্ধতি অনুসৃত হবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *