টেলিটক প্যাকেজ দেখার নিয়ম

টেলিটক সিম অপারেটর বাংলাদেশ সরকারের একটি সিম অপারেটর। বাংলাদেশের সরকারের সকলকে সরকারের সিম ব্যবহার করতে উদ্বুদ্ধ করার জন্য ছাত্র-ছাত্রীদের বিনামূল্যে প্রদান করেন। ধরুন আপনি যদি কোনভাবে একটি সিম পেয়ে যান এবং সেই সিম ব্যবহার করতে চান তাহলে আপনাকে টেলিটক সিমের ইন্টারনেট প্যাকেজ দেখার নিয়ম জানতে হবে্ ইন্টারনেট প্যাকেজ কেনার নিয়ম জানতে হবে এবং টেলিটক সিমের অন্যান্য বিষয়গুলোর চেক করার কোড জানতে হবে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে সাধারণ জ্ঞান

আবার বাংলাদেশের যত ধরনের চাকরির নিয়োগ পরীক্ষা হয় ততো ধরনের নিয়োগ পরীক্ষা দেই আবেদন ফি এর পেমেন্ট টেলিটক সিমের মাধ্যমে করা হয়। তাছাড়া টেলিটক সিমের ইন্টারনেট প্যাকেজের দাম কম হওয়ায় জনগণ এটি ব্যবহার করে। কিন্তু টেলিটক সিমের একটি সমস্যা রয়েছে। পর্যাপ্ত পরিমাণে নেটওয়ার্কের সুবিধা না থাকার কারণে জনগণ এই সিমটি অনেক সময় ব্যবহার না করে বন্ধ অবস্থায় ফেলে রাখে।

আপনার যদি টেলিটক সিম বন্ধ অবস্থায় থাকে এবং আপনি যদি সেই সিম চালু করে পুনরায় ব্যবহার শুরু করেন তাহলে দেখবেন যে বিভিন্ন ধরনের অফার আপনি পাচ্ছেন। তার মধ্যে ইন্টারনেট অফার অন্যতম। টেলিটক সিমে ইন্টারনেট অফার কিনে ইন্টারনেট প্যাকেজ দেখার নিয়ম অনেকেই জানেন না। আপনি যদি ইন্টারনেট প্যাকেজ কিনে থাকেন তাহলে আজকে কিভাবে সেই ইন্টারনেট প্যাকেজ দেখতে হয় তা দেখে নিন আমাদের ওয়েবসাইটের এই পোষ্টের মাধ্যমে।

প্রথমে আমরা আপনাদের টেলিটক প্যাকেজ কিভাবে কিনতে হয় তার সম্পর্কে একটু আলোচনা করব। আপনারা যদি টেলিটক প্যাকেজ কিনতে চান তাহলে আপনাদের ফোনের ডায়াল অপশনে গিয়ে *১১১#ডায়াল করতে হবে। তারপরে আপনাদের সামনে বিভিন্ন ধরনের অপশন চলে আসবে।

তার মধ্যে আপনার সিমের জন্য স্পেশাল অফার অথবা মিনিট অফার গ্রহণ করতে পারেন। তাছাড়া আপনার সিমটি বর্ণমালা না শতবর্ষ এর আওতায় পড়ে তার ওপরে নির্ভর করে আপনার সিমে টেলিটক ইন্টারনেট অফার প্রদান করা হয়ে থাকে। আপনি উপরের উল্লেখিত নাম্বার ডায়াল করে টেলিটক প্যাকেজ কিনতে পারবেন।

ইন্টারনেট প্যাকেজ তো কেনা হয়ে গেল। এখন আপনাদের টেলিটক প্যাকেজ চেক করার নিয়ম দেখতে হবে। টেলিটক প্যাকেজ দেখার জন্য আলাদা কোন কোড আপনাকে ডায়াল করতে হবে না। আপনার টেলিটক সিমে কতটুকু প্যাকেজ আছে তা একটি নির্দিষ্ট নাম্বার ডায়াল করলে আপনারা খুব সহজেই টেলিটক প্যাকেজ দেখতে পারবেন।

টেলিটক প্যাকেজ দেখার নিয়ম জানতে হলে আপনাকে আপনার ফোনের ডায়াল অপশনে যেতে হবে। টেলিটক প্যাকেজ দেখার জন্য আপনাকে আপনার ফোনের ডায়াল অপশনে *১৫২# ডায়াল করতে হবে। অর্থাৎ আপনি যে নাম্বার ডায়াল করে ব্যালেন্স চেক করেন সেই নাম্বারে ডায়াল করতে হবে। এতে ডায়াল করলে আপনাদের ফোনে কত টাকা ব্যালেন্স আছে তা দেখাবে।

ব্যালান্স দেখানোর পরে আপনাদের ফোনে একটি এসএমএস চলে আসবে এক মিনিটের ভেতরেই। সেই এসএমএস এর মাধ্যমে আপনার টেলিটক প্যাকেজ দেখিয়ে দেওয়া হবে। তবে যদি আপনার টেলিটক প্যাকেজ কেনা থাকে আগে থেকেই তবেই দেখাবে এবং এসএমএস আসবে। আর যদি টেলিটক প্যাকেজ কেনার না থাকে তাহলে আপনারা সেই এসএমএস পাবেন না। এসএমএস না পেলে বুঝে নিতে হবে আপনার টেলিটক প্যাকেজ 0।

আপনি যদি টেলিটক প্যাকেজ কিনতে চান তাহলে উপরে উল্লেখিত নাম্বারে ডায়াল করে টেলিটক প্যাকেজ কিনতে পারবেন। তাছাড়া অনেক সময়ই টেলিটক সিমে বিভিন্ন অফারের এসএমএস দেওয়া হয়। সেই এসএমএস অফার এর ডায়ালকৃত নাম্বার দেখে ডায়াল করে টেলিটক প্যাকেজ কিনতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *